বুধবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং খ্রিষ্টাব্দ, ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

তাজমহল মসজিদে শুক্রবার ব্যতীত নামাজ আদায়ে নিষেধাজ্ঞা!

প্রকাশিত : ৫ নভেম্বর, ২০১৮

তাজমহল মসজিদে শুক্রবার ব্যতীত নামাজ আদায়ে নিষেধাজ্ঞা!

মুসলমানরা  শুক্রবার ছাড়া তাজমহলের প্রাঙ্গনে অবস্থিত মসজিদে নামাজ আদায় করতে পারবেন না।

ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ কর্তৃক জারি করা নির্দেশনা অনুযায়ী, মুসলমানরা কেবলমাত্র শুক্রবারে তাজমহল মসজিদে নামাজ পড়ার অনুমতি পাবে। আর শুক্রবার যে নামাজ পড়া যাবে, তাতে শুধু স্থানীয়রাই অংশ নিতে পারবেন।

ভারতের সুপ্রীম কোর্টের আদেশ অনুসারে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে, নিরাপত্তার স্বার্থে  মসজিদে বহিরাগতরা শুক্রবারের নামাজ পড়তে পারবে না বলে গত জুলাইয়ে স্থানীয় প্রশাসন যে নিষেধাজ্ঞা জারি করেছিল, তা বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। তারা সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়ন করেছে মাত্র।  এএসআই স্থানীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়াকে বলেন।

মসজিদের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সৈয়দ ইব্রাহিম হোসেন জাইদী এই সিদ্ধান্তটিকে “মুসলিম বিরোধী” পদক্ষেপ বলে অভিহিত করেছেন।

“জাইদি” আরও  বলেন,  আদেশটি অবৈধ এবং আপনি নামাজ পড়ার জন্য বাসিন্দাদের নিষেদ্ধ করতে পারেন না।

দৈনিক টাইমস অফ ইন্ডিয়া

 

আরো পড়ুন……

চীনে মুসলমানদের শুয়োরের মাংস ও পানীয় খেতে বাধ্য করা হচ্ছে!

রি-এডুকেশন চীন-এ ক্যাম্পে মুসলমানদেরকে শুয়োরের মাংস খাওয়া-দাওয়া করতে মানসিক ভাবে চাপ দেওয়া হচ্ছে।

চীনের রি-এডুকেশন ক্যাম্পে থেকে মুক্তি পাওয়া ওমর বেকালি বলেন, চীনের বন্দী শিবের প্রায় ১ মিলিয়ন মুসলমানকে আটক করে রাখা হয়েছে। এবং মুসলমানদের রি-এডুকেশন চীন-এ ক্যাম্পে পুনরায় শিক্ষা শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। তিনি দাবি করেন এই রি-এডুকেশন ক্যাম্প জেলের মত মনে হয় এই ক্যাম্প থেকে আপনি পালাতে পারবেন না।

ওমর বেকালী আরও বলেন, তাকে দিনে পাঁচ ঘণ্টা দাঁড় করে রাখা হয়েছিল এবং প্রায় ২৪ ঘণ্টার জন্য খাবার দেওয়া হয় নি। বেকলি বলেন যে, চীনের বন্দী মুসলমানরা “রে শিক্ষা ক্যাম্পে” যাওয়ার চেয়ে মৃতুকে ভাল মনে করেন।

এই ক্যাম্পগুলি চীনে বসবাসরত মুসলিমদের জন্য দুঃস্বপ্ন। ক্যাম্পে  মুসলমানদেরকে চীনা সরকার বন্দীদের “ব্রেইনওয়াশ” করে।

নতুন রিপোর্ট অনুযায়ী, প্রায় এক মিলিয়ন মুসলিম এই ক্যাম্পে নিয়ে গেছে, এবং এই অঞ্চলে মিডিয়া কভারেজ সীমাবদ্ধ, এবং এইসব লোকদের ভাগ্যে কী ঘটছে তা কেউ জানেনা  পারে না।

সূত্রঃtheislamicinformation.com

 

X