বুধবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং খ্রিষ্টাব্দ, ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

এবার সরকারের উপর ক্ষেপেছেন বি. চৌধুরী

প্রকাশিত : ৮ নভেম্বর, ২০১৮

এবার সরকারের উপর ক্ষেপেছেন বি. চৌধুরী

আজ বিকালে এক সংবাদ সম্মেলনে বিকল্পধারার চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা সরকারের বিরুদ্ধে ‘প্রতিশ্রুতি ভঙ্গের’ অভিযোগ এনেছেন।

বি. চৌধুরী বলেন, শেখ হাসিনা নির্বাচন ঘিরে লেভেল প্লেয়িং ফিল্ডের নিশ্চয়তা দিয়েছিলেন। আজ সাতক্ষীরায় একটি সমাবেশে যাওয়ার জন্য বিকল্পধারা ও যুক্তফ্রন্টের নেতারা হেলিকাপ্টার ব্যবহার করতে চেয়েছিলেন কিন্তু তাদের অনুমতি দেওয়া হয়নি। এটি নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ডের প্রতিশ্রিুতির বরখেলাপ।’

বি. চৌধুরী বর্তমান সরকারকে হুমকি দিয়ে বলেন, ভবিষ্যতে এ ধরনের আচরণ করলে আমরা অন্য পথ অবলম্বন করতে বাধ্য হব।

তিনি মনে করেন, এই প্রতিশ্রুতি ভঙ্গ সরকারের একান্ত সদিচ্ছা বহন করে না। ভবিষ্যতে এ ধরনের আচরণ আর গ্রহণযোগ্য হবে না।
সূত্রঃ পরিবর্তন

আরো পড়ুন……
ইরানের উপর মার্কিন সরকারের নিষেধাজ্ঞা আরোপ অত্যন্ত ‘ভয়ঙ্কর’ঃতুর্কি

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু আজ জাপানে অনুষ্ঠিত এক সম্মেলনে বলেছেন, ইরানের উপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপের পদক্ষেপ অত্যন্ত ‘ভয়ঙ্কর’ হবে।
তিনি বলেন, ইরানের সাধারণ মানুষকে আমেরিকার শাস্তি দেওয়ার অধিকার নেই। তাড়াতাড়ি এই পদক্ষেপ থেকে সরে আশার অনুরোধ করেন। অন্যতায় পরিস্থিতি আরো খারাপের দিকে যাবে।
সূত্রঃযুগান্তর

আরো পড়ুন………
দাঁড়ি রাখার কারণে এক উইঘুর মুসলিমে জেল অতঃপর বর্বর নির্যাতনে মৃত্যু

চীনে দাঁড়ি রাখার কারণে এক মুসলিম বৃদ্ধকে জেলে পাঠায় দেশটির পুলিশ। বৃদ্ধ করিম তাওরান (৮০) একজন উইঘুর মুসলিম ছিলেন।
দাঁড়ি রাখার কারণে প্রায় এক বছর তাকে জেলে বন্দী করে রাখে চীনা পুলিশ। পাশাপাশি তাওরানের আরেকটি অপরাধ ছিল তার আত্মীয়স্বজনের অবস্থান ছিল চীনের বাহিরে। এই দুই কারণে তাকে জেলে চরম অমানবিক নির্যাতনে শিকার হতে হয়। জেলে তাকে টিক মত খাবার ও ঘুমের ব্যবস্তা করে দেওয়া হতনা। তাওরান জেলের মধ্যেই দুর্বল হয়ে পড়েন। অতঃপর তাকে মুক্তি দেওয়া হয়ন কিন্তু জেলে রোগে কাহিল হওয়ার কারণে বের হওয়ার কয়েকদিনের মধ্যে মৃত্যু বরণ করেন। ইন্নালিল্লাহি……………রাজিউন

সূত্রঃআখবারুল আ’লামিল ইসলামিয়্যি

আরো পড়ুন……

এবার নিকাব নিষিদ্ধ মিশরে!

নিকাব নিষিদ্ধের উদ্যোগ নিয়েছে মিশরের সরকার। মিশরের কিছু সংসদ সদস্য নিরাপত্তার জন্য হুমকি তাই জনসমাগমের স্থানে নিকাব পরিধানে নিষিদ্ধের প্রস্তাব পেশ করেছে। কয়েকদিন আগে সংসদ সদস্যরা এই প্রস্তাব করেছেন।

ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী চেয়ারম্যান গাঃ আগামী হিজাব নিষিদ্ধ করে একটি আইনের খসড়া সংসদে উত্থাপন করা হয়েছে।

হিজাব নিষিদ্ধের যে আইন করা হয়েছে তাতে বলা হয়েছে মিশরের কোন নারী জনসমাগমে মুখ ঢেকে রাখলে ১ ০০০ মিশরীয় পাউন্ড জরিমানা করা হবে।

মিডল ইস্ট মনিটর

X